Wellcome to National Portal
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ১২ নভেম্বর ২০২১

নেদারল্যান্ডে কৃষিমন্ত্রী: ডাচ গ্রিনহাউজ প্রযুক্তি ও অভিজ্ঞতাকে কাজে লাগানো হবে


প্রকাশন তারিখ : 2021-11-10

ঢাকা, ১০ নভেম্বর  ২১

 

দেশে টেকসই উপায়ে খাদ্য উৎপাদন ও সরবরাহ ব্যবস্থা গড়ে তুলতে ডাচ গ্রিনহাউজ প্রযুক্তি ও অভিজ্ঞতাকে কাজে লাগানো হবে বলে জানিয়েছেন নেদারল্যান্ড সফররত কৃষিমন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ড. মো: আব্দুর রাজ্জাক।

 

আজ বুধবার নেদারল্যান্ডের নাল্ডভিকের ইউরোপাতে অবস্থিত ‘ওয়ার্ল্ড হর্টিকালচার সেন্টার (ডব্লিউএইচসি)’ পরিদর্শন ও সেন্টারের কর্মকর্তাদের সাথে মতবিনিময় শেষে মন্ত্রী এসব কথা বলেন।

এসময় ওয়ার্ল্ড হর্টিকালচার সেন্টারের  কর্মকর্তাবৃন্দ , কৃষি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো: রুহুল আমিন তালুকদার, কৃষি বিপণন অধিদপ্তরের মহাপরিচালক মোহাম্মদ ইউসুফ এবং বাংলাদেশের শীর্ষস্থানীয় কৃষিপণ্য রপ্তানিকারক ও খাদ্য প্রক্রিয়াজাতকারী প্রতিষ্ঠানের প্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন। 

            ডাচ হর্টিকালচার সেন্টার হলো আন্তর্জাতিক গ্রিনহাউস হর্টিকালচারের জ্ঞান এবং উদ্ভাবন কেন্দ্র। যেখানে ব্যবসায়ী, শিক্ষাবিদ, গবেষক এবং সরকার যৌথভাবে উদ্ভাবন, সংযোগ, অনুপ্রাণিত এবং জ্ঞানবিনিময় করতে কাজ করে। এটি উচ্চপ্রযুক্তির খাদ্য ও ফুল উৎপাদন, টেকসই উদ্ভাবন এবং ব্যবসা, শিক্ষা ও সরকারের মধ্যে সহযোগিতার মাধ্যমে ক্রমবর্ধমান বিশ্ব জনসংখ্যাকে টেকসই উপায়ে খাওয়ানোর ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।