Wellcome to National Portal
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ২৮ মে ২০২৩

ভিসা নীতিতে সরকার চিন্তিত না, এটি বিএনপিসহ সকলের জন্য সতর্কবার্তা-কৃষিমন্ত্রী


প্রকাশন তারিখ : 2023-05-28

 ভিসা নীতিতে সরকার চিন্তিত না, এটি বিএনপিসহ সকলের জন্য সতর্কবার্তা-কৃষিমন্ত্রী

পরে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে যুক্তরাষ্ট্রের নতুন ভিসা নীতির প্রসঙ্গে মন্ত্রী বলেনসুষ্ঠু নির্বাচনে বাধা দিলে যুক্তরাষ্ট্র ভিসা নিষেধাজ্ঞার যে হুঁশিয়ারি দিয়েছে সেই বিষয়ে সরকার চিন্তিত নয় ও চাপ অনুভব করছে না। এটি সকলের জন্য সতর্কবার্তা। বিএনপির জন্যও প্রযোজ্য।

তিনি বলেন, ভিসা প্রক্রিয়া পরিবর্তন সব নাগরিকের জন্য সমান। এটা আলাদা কোনো দল বা ব্যক্তির ওপর নিষেধাজ্ঞা নয়। আমার মনে হয় ভিসা প্রক্রিয়ার এই পরিবর্তন বিএনপির জন্যও প্রযোজ্য। তারা মানুষ পুড়িয়েছে, গণপরিবহনে আগুন দিয়েছে ও গর্ভবতী মায়ের অ্যাম্বুলেন্স আটকে রেখেছে। এগুলোর কারণে তাদের ভিসা প্রক্রিয়া বাধাগ্রস্ত হতে পারে।

নতুন এ ভিসা নীতি দেশে অশুভ শক্তি, অসাংবিধানিক শক্তি- যারা পাকিস্তানি কায়দায় নির্বাচন ছাড়া ক্ষমতায় আসতে চায়, তাদেরকেও নিরুৎসাহিত করবে বলেও মন্তব্য করেন মন্ত্রী। তিনি বলেন, যুক্তরাষ্ট্র দেশে একটি সুষ্ঠু, সুন্দর ও গ্রহণযোগ্য নির্বাচন দেখতে চায়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বারবার বলেছেন, সম্প্রতি কাতার সফরেও বলেছেন, দেশে আগামী নির্বাচন সুষ্ঠু, সুন্দর ও গ্রহণযোগ্য হবে।

গণতান্ত্রিক প্রক্রিয়ায় আগামী জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে জানিয়ে মন্ত্রী বলেন, সংবিধান অনুযায়ী নির্বাচন কমিশন নির্বাচনের আয়োজন করবে। সরকার তাতে সহায়তা করবে।

উন্নয়নের কারণেই আওয়ামী লীগ সরকারকে জনগণ বারবার ভোট দিয়েছে উল্লেখ করে তিনি বলেন, আগামী নির্বাচনের মাধ্যমে জনগণই ঠিক করবে কারা ক্ষমতায় যাবে। জনগণ যাদের ভোট দেবেন, তাঁরাই দেশ পরিচালনা করবে।