Wellcome to National Portal
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ৩১st August ২০২০

১৫ আগস্টের হত্যাকাণ্ডের নেপথ্যের কুশীলবদের নাম রাষ্ট্রীয়ভাবে লিপিবদ্ধ করা প্রয়োজন-কৃষিমন্ত্রী


প্রকাশন তারিখ : 2020-08-31
১৫ আগস্টের হত্যাকাণ্ডের নেপথ্যের কুশীলবদের নাম রাষ্ট্রীয়ভাবে লিপিবদ্ধ করা প্রয়োজন-কৃষিমন্ত্রী
ঢাকা, ২৯ আগস্ট
কৃষিমন্ত্রী ড. মো: আব্দুর রাজ্জাক, এমপি বলেছেন,  ১৫ই আগস্টে বঙ্গবন্ধুকে হত্যা করে বঙ্গবন্ধুর  আদর্শ ও চেতনাকে, বাঙালির আত্মাকে হত্যা করতে চেয়েছিল দেশি বিদেশি ষড়যন্ত্রকারীরা।  সেই ষড়যন্ত্রকারীরা এখনো তৎপর রয়েছে। সেজন্য, ১৫ই আগস্টের হত্যার পিছনে যারা ছিলো,পরিকল্পনায় ছিলো, সেসব নেপথ্যের কুশীলব, মৃত বা জীবিত যেই হোক, তাদের চেহারা উন্মোচন করা দরকার। ইতোমধ্যে সেসব কুশীলবদের অনেকের চেহারা তাদের কথাবার্তা ও কর্মকাণ্ডের মাধ্যমে জাতির সামনে উন্মোচিত হয়েছে, পরিষ্কার হয়েছে, এখন একটি কমিশন গঠন করে রাষ্ট্রীয়ভাবে তাদের নাম লিপিবদ্ধ করা উচিত। লিপিবদ্ধ করে তাদের প্রকৃত চেহারা জাতির সামনে তুলে ধরতে হবে।
 
মন্ত্রী  শনিবার রাজধানীর বাংলাদেশ জাতীয় জাদুঘরের নলিনীকান্ত ভট্টশালী গ্যালারীতে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৫তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোকদিবস ২০২০ উপলক্ষে 'হাসুমণি'র পাঠশালা' আয়োজিত "আগস্ট এক অন্ধকার অধ্যায়" শিরোনামে মাননীয় প্রধানমন্ত্রী, বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি, বঙ্গবন্ধু কন্যা দেশরত্ন শেখ হাসিনার বক্তৃতা অবলম্বনে গোলটেবিল আলোচনা এবং জাকির হোসেন পুলকের চিত্র প্রদর্শনীতে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
 
হাসুমণির পাঠশালার সভাপতি মারুফা আক্তার পপি'র সভাপতিত্বে অনুষ্ঠানে  প্রধান আলোচক হিসাবে উপস্থিত ছিলেন শিক্ষা মন্ত্রী ডা. দীপু মনি এমপি। সম্মানিত অতিথি হিসাবে বক্তব্য রাখেন তথ্য প্রতিমন্ত্রী ডা. মো. মুরাদ হাসান এমপি। চিত্র প্রদর্শনী উদ্বোধন করেন  সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ এমপি। 
 
গোলটেবিল আলোচনায় আরো অংশগ্রহণ করেন শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সচিব মো. আমিনুল ইসলাম খান, গণপূর্ত অধিদপ্তরের প্রধান প্রকৌশলী মো. আশরাফুল আলম, গণগ্রন্থাগার অধিদপ্তরের মহাপরিচালক মো. আবু বকর সিদ্দিক, বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ইসহাক আলী খান পান্না, বাংলাদেশ যুব মৈত্রী'র সভাপতি সাব্বাহ আলী খান কলিংস, বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সভাপতি বাহাদুর বেপারী, বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয়, চিত্রশিল্পী কংকা জামিল, সূচিশিল্পী ইলোরা পারভীন প্রমুখ।